Weather Update Today : পূজোয় উত্তরবঙ্গসহ দক্ষিণবঙ্গের আবহাওয়া চেহারা কোথায় কেমন?

Published By: Su Sangbad Desk | Published On:

চারিদিকে দুর্গো পুজোর হই হই উঠে গিয়েছে আর এই দুর্গোপুজোয় পশ্চিমবঙ্গের আবহাওয়ার (Weather update) চেহারা কি রকম থাকছে পুজোর মধ্যে কি বৃষ্টির সম্ভাবনা আছে কিনা তা এক নজরে জেনে নিন । আগামী ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গের দুই প্রান্তে আবহাওয়া কেমন থাকছে উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে এই মুহূর্তে আলিপুর আবহাওয়া দপ্তর থেকে কি আপডেট উঠে এসেছে কি বুলেটিন প্রকাশিত করা হয়েছে সবকিছুই জানুন ।

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now

আজ কলকাতার আবহাওয়া (Kolkata weather update)

আজ বৃহস্পতিবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ এবং সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে । তাপমাত্রা ২৫-৩২ ডিগ্রি সেলসিয়াস । যদি আমরা গোটা পশ্চিমবঙ্গের চেহারা দেখি দেখা যাচ্ছে পুজোর শুরুতে আকাশ মোটামুটি ঝল ঝলে পরিষ্কারই দেখাচ্ছে । তবে আলিপুর আবহাওয়া দপ্তর থেকে পাওয়া আপডেট পশ্চিমবঙ্গের দুই প্রান্তে উত্তরবঙ্গ ,দক্ষিণবঙ্গে বেশ কিছু জেলা হালকা থেকে মাঝারি বৃষ্টির এবং কিছু কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে চলতি পুজোতেই । তো চলুন জেনে নেওয়া যাক উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় কবে নাগাদ আবহাওয়া চেহারা কি থাকবে ।

পুজোতে উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?(North Bengal weather update)

দুর্গাপূজায় উত্তরবঙ্গের একেক জেলায় একেক রকম আবহাওয়ার চেহারা লক্ষ্য করা যাবে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারের ,কোন জেলায় কবে বৃষ্টি সম্ভাবনা
আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রের খবর অনুযায়ী আজ বৃহস্পতিবার বিশেষ করে উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি সহ আলিপুরদুয়ার এবং কোচবিহার এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে যেখানে হলুদ সতর্কবার্তা জারি করা হয়েছে । আলিপুর আবহাওয়া দপ্তর বুলেটিন আকারে জানিয়ে দিয়েছে । তাছাড়াও আগামী কয়েকদিন উত্তরবঙ্গে হালকা মেঘলা আকাশ এবং কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরো পড়ুন:- পুজোর পরেই লক্ষ্মীর ভান্ডার নিয়ে বড়ো ঘোষণা হতে যাচ্ছে!

পুজোয় দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে (South Bengal weather update)

দুর্গপুজোয় দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া দপ্তর জানিয়েছে । তবে বৃষ্টি হলেও জোরালো বৃষ্টি হবে না । দক্ষিণবঙ্গের বৃষ্টি হবে হালকা থেকে মাঝারি বৃষ্টি কিছু কিছু জেলায় । আবহাওয়াবিদরা জানিয়েছেন ১৩ই অক্টোবর দুই ২৪ পরগনা দুই মেদিনীপুর সহ আরো কয়েকটি জেলায় বিকেলের পরে বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর আগামী ১১ এবং ১২ ই অক্টোবর দক্ষিণবঙ্গের কোন জেলাতেই তেমন কোনো সতর্কবার্তা দেওয়া হয়নি। তবে হালকা মেঘলা আকাশ কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকতে পারে।

About Author